কিভাবে কৃত্রিম গোয়েন্দা বিভিন্ন ব্যবসা সমস্যা সমাধান করা হয়

টেক মাহিন্দ্ররা কর্মীদের উপস্থিতিতে নিবন্ধন করার জন্য এআই-ভিত্তিক মুখের স্বীকৃতি বাস্তবায়ন করেছে, যার ফলে এইচআর সহযোগীর কাজের লোড হ্রাস পায়।

কিভাবে কৃত্রিম গোয়েন্দা বিভিন্ন ব্যবসা সমস্যা সমাধান করা হয়
কিভাবে কৃত্রিম গোয়েন্দা বিভিন্ন ব্যবসা সমস্যা সমাধান করা হয়


একই বাক্যটিতে "এআই" এবং "সঙ্গীত" শব্দগুলি যত তাড়াতাড়ি ব্যবহার করা হয়, তেমনি এক সংশয়বাদে আসে। যদি রোবট কল সেন্টারকে চাকরিহীন করে তোলে, তবে যে সমস্ত সঙ্গীতশিল্পীরা যেভাবে কমপক্ষে অর্থ প্রদান করে তাদের কি হবে তা ভাবার জন্য ভীত।

ইংল্যান্ডের লন্ডনে অবস্থিত সৃজনশীল এআই প্রযুক্তি সংস্থা এমইক্সির ব্যবসায়িক উন্নয়নের প্রধান কেইন লিথগো বলেন, "ব্যক্তিগতকরণ এবং অন-চাহিদা পরিষেবাগুলির জগতে সঙ্গীতটি খুব অল্প অবশিষ্ট স্ট্যাটিক আর্টিফ্যাক্টগুলির মধ্যে একটি।" কোম্পানী বিশ্বের প্রথম এআই প্রযুক্তি তৈরি করেছে যা স্বতন্ত্র ব্যবহারকারীদের তাদের নিজস্ব ভিডিও ফুটেজের সাথে মিলে মিউজিক সম্পাদনা করতে দেয়, যা বৃদ্ধি এবং ফেইডগুলির সাথে সম্পন্ন হয়।

লিথগোয়ের মতে, এআইকে সঙ্গীত শত্রু হতে হবে না এবং আমাদের প্রতিস্থাপন করার পরিবর্তে এআই আমাদের ক্ষমতায়ন করতে পারে। এমইক্সির এআই টেকটি সঙ্গীত শোনে এবং এটির বোঝার উপর ভিত্তি করে একটি মেটাডেটা তৈরি করে। এই তথ্যটিতে এটি বিভাগগুলির মধ্যে এবং বাইরে সম্পাদনা করতে পারে, সেইসাথে বিভাগগুলির অর্থ কি হতে পারে, যেমন "বিল্ডিং টেনশন", "ক্লিম্যাক্স", "কোরাস" এবং "শ্লোক"। ব্যবহারকারী যখন চান যে সঙ্গীতটি সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য সরবরাহ করে, তখন এআই সংক্ষিপ্ত মাপের জন্য মূল ট্র্যাক সম্পাদনা করতে পারে।

জাপানের গ্রাহকদের কাছে প্রতি মাসে 9২ ডলারের জন্য ব্যক্তিগতকৃত উচ্চ প্রযুক্তির স্কিন কেয়ার সরবরাহকারী একটি মোবাইল অ্যাপ্লিকেশন দিয়ে সম্প্রতি যুক্তরাজ্যের জাপানটি তার উজ্জ্বল প্রযুক্তির জন্য পরিচিত নয়। অপটুন নামক সেবাটি সিমের এবং ময়শ্চারাইজার ডিসপেনসারের সাথে উন্নততর বাস্তবতা (এআর) এবং কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) যুক্ত করার জন্য শিল্পের প্রথম ইন্টারনেট অফ থিংস (আইওটি) সিস্টেমগুলির মধ্যে রয়েছে। 80,000 টি স্কিন কেয়ার নিদর্শন ব্যবহার করে, অ্যাপ্লিকেশনটি অন্তর্নির্মিত ক্যামেরা থেকে মুখের তথ্য সংগ্রহ করে আইফোনগুলির সাথে কাজ করে। ডেটা ব্যক্তিগত এবং পরিবেশগত ত্বকের অবস্থার বিবেচনায় এআই বিশ্লেষণ করা হয়। ফলস্বরূপ, একটি কার্তুজ-লোডযুক্ত ডিসপেনসার ব্যবহারকারীর জন্য প্রতিদিন দুবার উপযুক্ত সূত্র নির্বাচন করে।

আরো ব্যবসার বিদ্যমান ব্যবহারকারীর তথ্যের গুণমানকে বিশ্বাস করা কঠিন এবং ব্যবসায়ের জ্ঞান তৈরির জন্য ডেটা বড় পুলগুলি পরিষ্কার করার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করতে চাওয়া হয়। উদাহরণস্বরূপ, যখন সুইডিশ মিডিয়া গ্রুপ বোনিয়ার এবি তার 180 টি কোম্পানির জন্য জিডিপিআর (ইউরোপিয়ান ইউনিয়নের জেনারেল ডেটা প্রোটেকশন রেগুলেটন) অনুসরণে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল, তখন অ্যাসাঞ্জের দ্বারা তৈরি একটি সমাধান তার বিভিন্ন তথ্য উৎসগুলি একত্রিত করেছিল। কোম্পানিগুলি এই উত্সগুলির জন্য দ্রুত সম্মতির জন্য মেশিন লার্নিং এবং কৃত্রিম বুদ্ধিমত্তা স্থাপন করেছিল যা মূলত প্রক্রিয়াভুক্ত।

ব্যবসাগুলি এখন "কর্মক্ষম অন্তর্দৃষ্টি" পেতে আইটি কৌশল থেকে স্বাধীন একটি তথ্য কৌশল নজর রাখছে। অ্যাক্সেসার টেকনোলজিতে গ্রুপ প্রযুক্তি কর্মকর্তা এবং গ্লোবাল ডেটা ব্যবসায়ের নেতৃত্বাধীন সঞ্জীব ভোহার মতে, এটি "প্রযুক্তিতে কৃত্রিম বুদ্ধিমত্তা বজায় রাখে এবং তথ্য নয় এমন তথ্য" দ্বারা ব্যবসায় সমস্যাগুলির সমাধান করার জন্য প্রযুক্তি পরিষেবা নেতার একটি ভিন্ন পদ্ধতির ব্যবস্থা করেছে।

এটি পদ্ধতির পূর্ণ প্রমাণ নয়। ভোহা উল্লেখ করেছেন যে এআই সমাধান, বা বট, ব্যবসা তথ্য ব্যবহার করে নির্মিত, ব্যর্থ হয়েছে। এই প্রমাণিত যে বিদ্যমান তথ্য "অসম্পূর্ণ" ছিল।

তিনি বলেন, গত তিন বছরে তথ্য উপাত্ত তৈরির জন্য এবং ব্যবহারকারীর বৃহৎ সেটগুলি পরিষ্কার করার জন্য এআই ব্যবহার করার জন্য এঙ্গেয়ারের বেঙ্গলুরুতে তার উদ্ভাবনী কেন্দ্রে ব্যাপকভাবে বিনিয়োগ করা হয়েছে। "আমরা ডেটা প্রতিভা বৃদ্ধির উপর একটি বড় কৌশল, এটি বিশ্বব্যাপী আমাদের জন্য একটি উচ্চতর বৃদ্ধি এলাকা। আমরা ভারতে এই যৌগিকভাবে কাজ করবো (আমরা আমাদের প্রতিভা অর্জনের ক্ষেত্রে ইতিমধ্যেই সেখানে রয়েছি) এবং বাজারে যেখানে নির্দিষ্ট পরিপূরক প্রতিভা প্রয়োজন, আমরা অজৈব বৃদ্ধি নিয়ে যাব। "

ক্যাম্পাসে নিয়োগের জন্য, অ্যাক্সেসারের একটি "শক্তিশালী বুট ক্যাম্প" রয়েছে যাতে লোকেরা তাদের চাকরির জন্য প্রস্তুত করে এবং রূপান্তরিত কাজটিকে ফোকাস করে তুলতে প্রশিক্ষণ দেয়। তিনি বলেন, ডেটা মাস্টার আর্কিটেক্ট প্রোগ্রামের মাধ্যমে অ্যাক্সেসার ডেটা স্ট্র্যাটেজি এবং আর্কিটেকচার সেগমেন্ট (চার বিস্তৃত অংশগুলির মধ্যে একটি) নিয়ে মানুষকে সঠিক দক্ষতার সাথে সজ্জিত করার জন্য ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজি সহ সহযোগিতা করেছেন।

কোম্পানির কর্মকর্তারা হিসাব করেন যে K2 জ্ঞান এবং দয়ার একটি নিখুঁত মিশ্রন। একটি উন্নত কর্মচারী অভিজ্ঞতা তৈরির জন্য এইচআর টিমের স্থির সহায়তা প্রদানের জন্য এটি রুটিন এইচআর লেনদেনগুলি গ্রহণ করবে। টেক মাহিন্দ্রার প্রথম এইচআর humanoid K2 একটি বর্তমান দিন, টেক Mahindra দ্বারা নির্মিত খুব কার্যকরী Humanoid এবং উত্তর প্রদেশের তার নয়েদা বিশেষ অর্থনৈতিক অঞ্চল ক্যাম্পাসে নিয়োজিত।

K2 কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি প্রদান করে এবং জাভাস্ক্রিপ্ট আদেশগুলির জন্য কোন প্রয়োজন ছাড়াই কথোপকথন শুরু করে। বিশেষভাবে abled প্রয়োজন মেটাতে, K2 বক্তৃতা পাশাপাশি টেক্সট প্রদর্শন প্রশ্নের সাথে সাড়া দিতে পারেন। এটি সাধারণ এবং নির্দিষ্ট এইচআর-সম্পর্কিত কর্মচারী প্রশ্নের সাথে সাথে পেলেলিপ, ট্যাক্স ফর্ম ইত্যাদি প্রদানের জন্য ব্যক্তিগত অনুরোধগুলি পরিচালনা করতে পারে। এছাড়া, এটি এইচআর টিমের কর্মচারী উন্নয়নের জন্য অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে ফোকাস করতে সক্ষম হবে।

টেক মাহিন্দ্র ইতিমধ্যে কর্মীদের উপস্থিতি নিবন্ধনের জন্য একটি এআই-ভিত্তিক মুখের স্বীকৃতি ব্যবস্থা বাস্তবায়ন করেছে, যার ফলে টাইমশীটটি আপডেট করতে সহযোগী দ্বারা ব্যয় করা সময়গুলি হ্রাস পেয়েছে। সম্প্রতি, এটি ট্যালেক্স চালু করেছে - বিশ্বের প্রথম এআই-চালিত বাজার প্রতিস্থাপন যা বিদ্যমান প্রতিভা পুলের দক্ষতা মানচিত্র।

0 Comments: